শনিবার, নভেম্বর ২৭, ২০২১
20.4 C
Sherpur
বাড়িশেরপুর জেলানকলানকলায় বিনামুল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ

নকলায় বিনামুল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ

- Advertisement -spot_img
- Advertisement -

মো. সুখন, নকলা প্রতিনিধিঃ

শেরপুরের নকলা উপজেলায় ২০২০-২১ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা ও পুনর্বাসন কর্মসুচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

১১ নভেম্বর সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে বিতরণী অনুষ্টানের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান সারোয়ার আলোম তালুকদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা কৃষি অফিসার পরেশ চন্দ্র দাশ, অতিরিক্ত কৃষি অফিসার রোকসানা নাসরিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মন্নাফ খান প্রমুখ।
এসময় উপজেলার বিভিন্ন ইউয়নে কর্মরত বিএস, বিভিন্ন এলাকা থেকে আসা কৃষকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ ও সাংবাদিক উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসের।দেয়া তথ্য মতে গণপদ্দি ইউনিয়নে প্রণোদনা আওতায় ৩০ জন ও পুনর্বাসন আওতায় ২৫০ জন, নকলা ইউনিয়নে প্রণোদনার আওতায় ৬০ জন ও পুনর্বাসন আওতায় ২৫০ জন, উরফা ইউনিয়নে প্রণোদনা আওতায় ৭৫ জন ও পুনর্বাসন আওতায় ২৫০ জন, গৌরদাড় ইউনিয়নে প্রণোদনা আওতায় ২৫ জন ও পুনর্বাসন আওতায় ২০০ জন, বানেশ্বর্দী ইউনিয়নে প্রণোদনা আওতায় ৪০ জন ও পুনর্বাসন আওতায় ২৫০ জন, পাঠাকাঠা ইউনিয়নে প্রণোদনা আওতায় ২০ জন ও পুনর্বাসন আওতায় ২৫০ জন, টালকী ইউনিয়নে প্রণোদনা আওতায় ৩০ জন ও পুনর্বাসন আওতায় ২০০ জন, চরঅষ্টধর ইউনিয়নে প্রণোদনা আওতায় ২০ জন ও পুনর্বাসন আওতায় ২৫০ জন, চন্দ্রকোনা ইউনিয়নে প্রণোদনা আওতায় ৭০ জন ও পুনর্বাসন আওতায় ৩০০ জন, নকলা পোরসভায় প্রণোদনা আওতায় ৫০ জন ও পুনর্বাসন আওতায় ৩০০ জন করে উপজেলায় প্রণোদনা কর্মসূচির আওতায় মোট ৪২০ জন ও পুনর্বাসন কর্মসুচির আওতায় মোট ২৫০০ জন কৃষক এই সরিষা বীজ ও রাসায়নিক সার পাবেন।

উপজেলা কৃষি অফিসার পরেশ চন্দ্র দাশ জানান, উপজেলায় প্রণোদনা ও পুনর্বাসন কর্মসুচির আওতায় বরাদ্দকৃত ২৯২০ জনে প্রত্যেকে ০১ বিঘা জমি আবাদের জন্য পাবেন ১ কেজি সরিষা, ১০ কেজি ডি এপি ও ১০ কেজি এমওপি স্যার। যার আর্থিক মুল্য ২৭০ টাকা।

- Advertisement -
- Advertisement -spot_img
- Advertisement -spot_img

আরও সংবাদ

- Advertisement -spot_img

অন্যান্য সংবাদ

- Advertisement -

%d bloggers like this: