শনিবার, ডিসেম্বর ৪, ২০২১
19.1 C
Sherpur
বাড়িশেরপুর জেলানালিতাবাড়ীনালিতাবাড়ীতে দুটি মন্দিরের মূর্তি ভাংচুর

নালিতাবাড়ীতে দুটি মন্দিরের মূর্তি ভাংচুর

- Advertisement -spot_img
- Advertisement -

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলায় ২৩ জুলাই সোমবার দুপুরের দিকে দুটি মন্দিরের মূর্তি ভাংচুরের ঘটনা ঘটেছে।

পুলিশ ও এলাকাবাসীর ধারণা, সোমবার ভোরের দিকে দুর্বৃত্তরা এসব মূর্তি ভাংচুর করতে পারে। পুলিশ সহ জনপ্রতিনিধিরা দুটি মন্দির পরির্দশন করেছেন।

পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা যায়, নালিতাবাড়ী পৌরশহরের খালভাঙ্গা ও পালপাড়া এলাকায় মহাশ্মশান, কালিমন্দির ও খালভাঙ্গা সার্বজনিন কালিমন্দিরে অবস্থিত দুটি কালিমূর্তি দুর্বৃত্তরা ভেঙে ফেলে। সোমবার দুপুরের দিকে গোসল সেরে পূঁজা করতে গিয়ে বিষয়টি এলাকাবাসির নজরে আসে। পরে এলাকাবাসি উপজেলা পূঁজা উদযাপন কমিটির সভাপতিকে বিষয়টি অবহিত করেন। সভাপতি মূর্তি ভাঙ্গার বিষয়টি পুলিশকে জানান। পরে দুপুরেই সহকারী পুলিশ সুপার (এএসপি নালিতাবাড়ী সার্কেল) মো. জাহাঙ্গীর আলম, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম ফসিহুর রহমান, পৌরসভার মেয়র আবু বক্কর ও উপজেলা পূঁজা উদযাপন কমিটির সভাপতি অরুন সরকার মন্দির দুটি পরির্দশন করেন।

স্থানীয়রা জানান, পালপাড়া মহাশ্মশান কালিমন্দিরে তালা দেওয়া থাকে। জানালার গ্রিলের ফাঁক দিয়ে লাঠি ঢুকিয়ে কালিমূর্তি ভেঙে ফেলা হয়েছে। ভাঙ্গা অংশ মেঝেতে পড়ে আছে। অপরদিকে, খালভাঙ্গা সার্বজনিন কালিমন্দিরের  ঘরের দরজা ভেঙ্গে মূর্তি বের করে ভেঙ্গে পাশে ভোগাই নদীতে ফেলে দেওয়া হয়েছে।

নালিতাবাড়ী পৌরসভার ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. সুরুজ্জামান বলেন, হিংসা পরায়ন হয়ে ভোরের দিকে  দূর্বৃত্তরা মূর্তি ভাংগার কাজটি করে থাকতে পারে।

নালিতাবাড়ী থানার  উপ পরির্দশক (এসআই) মো. নজরুল ইসলাম বলেন, মন্দিরের মূর্তি ভাংগার বিষয়ে পুলিশকে অবহিত করার পরই এ ব্যাপারে তদন্ত চলছে, পরবর্তীতে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

- Advertisement -
- Advertisement -spot_img
- Advertisement -spot_img

আরও সংবাদ

- Advertisement -spot_img

অন্যান্য সংবাদ

- Advertisement -

%d bloggers like this: