শেরপুর সদর আসনে বিএনপির ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

bdwebhost24.com

শেরপুর-১ (সদর) আসনে বিএনপির তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। রোববার দুপুরে মনোনয়নপত্র বাছাইয়ের সময় নয় প্রার্থীর মধ্যে ছয়জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

চারটি ব্যাংকের ঋণ খেলাপির দায়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া জেলা যুবদল সভাপতি শফিকুল ইসলাম মাসুদ এবং সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ফজলুল কাদের মনোনয়নপত্রে বিএনপির প্রার্থী বলে উল্লেখ করলেও এর সঙ্গে দলীয় মনোনয়নের চিঠি সংযুক্ত না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী এবং তাদের প্রস্তাবক-সমর্থকদের উপস্থিতিতে মনোনয়নপত্র বাছাই করা হচ্ছে।

জেলা রিটার্নিং কার্যালয় সূত্রে জানা যায়, শেরপুর-১ (সদর) আসনে বিএনপির তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলেও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলীর মেয়ে বিএনপি-মনোনীত অপর প্রার্থী সানসিলা জেবরিনসহ ছয় প্রার্থীর মনোনয়পত্র বৈধ ঘোষণা করা হয়। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী আতিউর রহমান আতিক, জাতীয় পার্টির আলহাজ মো. ইলিয়াছ উদ্দিন, কৃষক-শ্রমিক-জনতা পাটির মো. জহির রায়হান, ইসলামী আন্দোলন বাংলাদেশের অ্যাডভোকেট মো. মতিউর রহমান, সিপিবির মো. আফিল উদ্দিন।
রিটার্নিং কর্মকর্তা আনার কলি মাহবুব জানান, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। আগামী তিনদিনের মধ্যে আপিলে বাতিলকৃতদের মনোনয়নপত্র বৈধতা পেলে তারা বৈধ প্রার্থী হিসেবে তালিকায় স্থান পাবেন।

bdwebhost24.com