এমএনপি সেবা: চালুর আগেই খরচ বাড়ল!

নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল বা মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সেবা চালুর আগেই গ্রাহকের খরচ বৃদ্ধির পাঁয়তারা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

৬ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বিটিআরসির ওয়েবসাইটে প্রকাশিত এমএনপি-বিষয়ক এক সংশোধনী বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি প্রকাশের পর দেশের একটি দৈনিকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, এমএনপি সেবা চালুর আগেই খরচের পরিমাণ ২০ টাকা বৃদ্ধি পেয়েছে।

দ্য ইন্ডিপেন্ডেন্টে প্রকাশিত ওই প্রতিবেদন অনুযায়ী, নম্বর ঠিক রেখে যেসব গ্রাহক অপারেটর বদল করবেন, তাদেরকে নম্বরপ্রতি ৫০ টাকা করে দিতে হবে। এর আগে যা ছিল ৩০ টাকা।

প্রতিবেদনে আরও বলা হয়, গ্রাহক যে অপারেটরের কাছে যাবে সেই অপারেটরকে দিতে হবে ১০০ টাকা, যা আগে ছিল ১৫০ টাকা। তবে এই টাকা গুণতে হবে অপারেটরকে।

এমএনপি সেবায় খরচ পরিবর্তনের বিষয়টি ইন্ডিপেন্ডেন্টকে নিশ্চিত করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। মন্ত্রী জানান, ১ অক্টোবরের মধ্যে এমএনপি সেবা চালু করতে সব ধরনের পদক্ষেপ নেবে সরকার।

এদিকে খরচ বৃদ্ধির বিষয়টি জানতে যোগাযোগ করে বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহরুল হকের সঙ্গে।

বিটিআরসির ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি ও খরচ বৃদ্ধির বিষয়ে জহরুল বলেন, ‘এইটা আমার নলেজে নাই। আমি ৩০ টাকার কথাই জানতাম, পরে পরিবর্তন হয়েছে কিনা আমি জানি না। আর গত পরশু তো কমিশনে মিটিং হয়েছে। সেখানে তো এই বিষয়টি আসেনি।’

উল্লেখ্য, গেল আগস্টে চালুর কথা থাকলেও কয়েকটি কারণে পিছিয়ে যায় এমএনপি সেবা। সবশেষ এই সেবা চালু করতে মোবাইলের কলরেট পুনঃনির্ধারণ করা হয়।

 

– priyo.com

bdwebhost24.com
শেয়ার