বিএনপির জনসভা থেকে জাতীয় ঐক্যের আহবান

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নয়া পল্টনে আয়োজিত বিএনপির জনসভা থেকে জাতীয় ঐক্য গড়ার আহবান জানিয়েছেন দলটির নেতারা। দুঃশাসন ও স্বৈরতন্ত্রকে প্রতিহত করতে সব দলের প্রতি ঐক্যের আহবান জানানোর পাশাপাশি তারা দলীয় নেতাকর্মীদেরও আন্দোলন প্রস্তুতি নেয়ার আহবান জানিয়েছেন। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সভাপতির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ একটি দেউলিয়া রাজনৈতিক দলে পরিণত হয়েছে। আওয়ামী লীগ থেকে মানুষ দূরে সরে গেছে। এই সরকার অবৈধ সরকার।

এই সরকার ক্ষমতা দখল করে বসে আছে। এই অবৈধ শাসনের অবসান ঘটাতে সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হতে হবে, জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। বিএনপি চেয়াপারসন খালেদা জিয়া কারাবন্দি হওয়ার আগেই এই জাতীয় ঐক্যের আহবান জানিয়ে ছিলেন।
একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দাবি করে ফখরুল বলেন, তফসিল ঘোষণার আগে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। নির্বাচন কমিশন পুর্নগঠন করতে হবে। ড. খন্দকার মোশাররফ হোসেন দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন প্রস্তুতি নেয়ার আহবান জানান। তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতন্ত্রের মুক্তি হবে না। এজন্য সবাইকে আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। বেলা দুইটায় আনুষ্ঠানিকভাবে সমাবেশের কার্যক্রম শুরু হলেও এর আগেই লোকারণ্য হয়ে পড়ে সমাবেশস্থল। সমাবেশে কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তব্য রাখেন। দুপুর থেকেই বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা নয়া পল্টনে জমায়েত হতে থাকেন। ফকিরাপুল পয়েন্ট থেকে নাইটিঙ্গেল মোড় পর্যন্ত সড়ক লোকারন্য হয়ে পড়ে । সমাবেশের আশপাশে ব্যাপক নিরাপত্তা জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী।

মানবজমিন 

bdwebhost24.com
শেয়ার