বিশ্বকাপ নিশ্চিত হয়েছে আর্জেন্টিনার একেবারে বাছাই পর্বের শেষ ম্যাচে। অনিশ্চয়তায় মেঘ সরিয়ে সরাসরি কেটেছে আলবিসেলেস্তেরা রাশিয়া বিশ্বকাপের টিকিট। ২০১৮ সালের জুনের আগেই অবশ্য রাশিয়ার কন্ডিশনের সঙ্গে সাক্ষাৎ হয়ে গেছে লাতিন আমেরিকার দেশটির। প্রীতি ম্যাচ খেলতে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা এখন রাশিয়ায়। স্বাগতিকদের বিপক্ষে খেলতে ইতিমধ্যে মস্কোতে পৌঁছে গেছেন লিওনেল মেসি।

বাংলাদেশ সময় শনিবার সন্ধ্যায় রাশিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ওই ম্যাচ খেলতে মস্কোতে পৌঁছেছেন মেসি। আর্জেন্টাইন অধিনায়কের সঙ্গে দলে যোগ দিয়েছেন তার বার্সেলোনা সতীর্থ হাভিয়ের মাসচেরানো। বার্সেলোনা তারকার মস্কোতে পৌঁছানোর একটি ভিডিও পোস্ট করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) তাদের ওয়েবসাইটে।

রাশিয়ায় দুটো প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ১১ নভেম্বর স্বাগতিকদের বিপক্ষে লড়াইয়ের তিন দিন পর নাইজেরিয়ার মুখোমুখি হবে তারা। লাতিন দেশটির সংবাদমাধ্যম ‘ওলে’ ও ‘ক্লারিন’-এর খবর, মেসি রাশিয়ার বিপক্ষে মাঠে নামলেও খেলবেন না আফ্রিকান দেশটির বিপক্ষে।

বিশ্বকাপ প্রস্তুতির এই সফরে আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলির সবচেয়ে বড় দুশ্চিন্তা চোট নিয়ে। হাঁটুর ইনজুরিতে রাশিয়াতে আসতে পারছেন না ইন্টার মিলান স্ট্রাইকার মাউরো ইকার্দি। স্পোর্তিং লিসবসনের লেফটব্যাক মার্কোস অকুনা আবার গত রবিবার ইনজুরিতে মাঠ ছেড়েছেন ব্রাগার বিপক্ষে ম্যাচে। যাতে শেষ হয়ে গেছে তার খেলার আশাও।

bdwebhost24.com