26.5 C
Sherpur
সোমবার, মে ২৭, ২০২৪

রুশ জ্বালানি তেল আমদানি ৩৩ গুণ বাড়িয়েছে ভারত

বিশ্বের তৃতীয় বৃহৎ অপরিশোধিত জ্বালানি তেল আমদানিকারক...

বাড়ছে আবারো গ্যাসের দাম

সাত মাসের মাথায় আবারো গ্যাসের দাম বাড়ানোর...

সংসদ উপনেতা হিসেবে মন্ত্রীর পদমর্যাদায় মতিয়া চৌধুরী

গত ১২ জানুয়ারি রাতে সংসদ ভবনে আওয়ামী...

অসুস্থ স্বামীর সেবা করতে দায়িত্ব ছাড়লেন বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিকঅসুস্থ স্বামীর সেবা করতে দায়িত্ব ছাড়লেন বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী
- Advertisement -
- Advertisement -

স্বামী মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত। তাই তার যত্ন নিতে সাময়িকভাবে পদত্যাগের ঘোষণা দিয়েছেন বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী সোফি উইলমেস। তিনি একাধারে দেশের উপপ্রধানমন্ত্রীও।

উইলমেস ‘পুরো গ্রীষ্মকালীন ছুটিতে থাকবেন’। এ সময়ে তার পরিবার পরিস্থিতি পুনঃপর্যালোচনা করবে। খবর: বিবিসি
প্রধানমন্ত্রীর সঙ্গে ‘শলাপরামর্শ করেই’ এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান উইলমেস। এক বিবৃতিতে প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু বলেছেন, উইলমেস যে সিদ্ধান্ত নিয়েছেন ‘তা সর্বোচ্চ সম্মান পাওয়ার যোগ্য’।
উইলমেস আনুষ্ঠানিকভাবে সরকার থেকে পদত্যাগ করছেন না। বরং একটি ‘রয়্যাল ডিক্রি’ জারি করে তার দায়িত্ব সাময়িকভাবে অন্যান্য মন্ত্রণালয়ে স্থানান্তর করা হবে বলে জানান প্রধানমন্ত্রী ডি ক্রু।
উইলমেস ২০১৯ ও ২০২০ সালে বেলজিয়ামের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। ২০০৯ সালে তিনি অস্ট্রেলিয়ার ক্রিস স্টোনকে বিয়ে করেন।
সাবেক ফুটবলার স্টোন ২০১২ সাল থেকে ‘বেলজিয়ান ব্রাঞ্চ অব অস্ট্রেলিয়ান বিজনেস’ এর ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন।
এ দম্পতির তিনটি মেয়ে রয়েছে। এছাড়া, স্টোনের আগের স্ত্রীর সঙ্গে একটি ছেলে রয়েছে।
টুইটারে এক পোস্টে উইলমেস লেখেন, ‘‘এই রোগ হঠাৎ করেই আমাদের জীবনে প্রবেশ করেছে, বিশেষ করে আমার স্বামী ক্রিস্টোফারের জীবনে। অন্যান্য ‍অনেক পুরুষ, নারী এমনকী শিশুদের মতো আক্রমণাত্মক মস্তিষ্কের ক্যান্সারের বিরুদ্ধে সে তার যুদ্ধ শুরু করেছে।”
‘‘একজন মন্ত্রী হিসেবে যতটা নিশ্চল, সবসময় দায়িত্ব পালনের জন্য হাজির থাকা এবং সর্বপোরি প্রতিশ্রুতিবদ্ধ থাকা প্রয়োজন, সেই দায়িত্ববোধ আমার জন্য এই কঠিন সময়ে ক্রিস্টোফারের আরাম এবং আমাদের সন্তানদের প্রয়োজন পূরণে সাহায্য করতে সহায়ক হচ্ছে না।”
আপাতত প্রধানমন্ত্রী ডি ক্রু নিজেই পররাষ্ট্রমন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করবেন বলে জানিয়েছেন।
তিনি বলেন, ‘‘এরকম কঠিন সময়ে একজন স্ত্রী, একজন মায়ের দায়িত্ব পালন করা সবার আগে প্রয়োজন। আমি সোফি, ক্রিস্টোফার এবং তাদের সন্তানদের জন্য আরও মনোবল এবং সহ্যশক্তি কামনা করছি।”
- Advertisement -
spot_img

অন্যান্য সংবাদ সমূহ

Check out other tags:

জনপ্রিয় সংবাদ স্মূহঃ