33.8 C
Sherpur
মঙ্গলবার, মে ২৪, ২০২২

শেরপুরে বেড়াতে গণধর্ষণের শিকার তরুণী, গ্রেপ্তার ১

বার্তা ডেস্কঃ শেরপুরে বড়বোনের বাড়িতে বেড়াতে এসে...

ভারত থেকে রোহিঙ্গা আসায় উদ্বিগ্ন বাংলাদেশ

ভারত থেকে দলে দলে রোহিঙ্গারা বাংলাদেশে চলে...

ন্যাটোতে যোগ দেয়ার আবেদনে স্বাক্ষর করলো সুইডেন, নমনীয় পুতিন

ন্যাটোতে যোগ দেয়ার আবেদনপত্রে আনুষ্ঠানিকভাবে স্বাক্ষর করেছেন...

ক্ষমতায় টিকে থাক আ’লীগ সর্বগ্রাসী আগ্রাসন চালাচ্ছে: মির্জা ফখরুল

প্রধান প্রধান খবরক্ষমতায় টিকে থাক আ’লীগ সর্বগ্রাসী আগ্রাসন চালাচ্ছে: মির্জা ফখরুল

ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ সরকার ‘সর্বগ্রাসী’ আগ্রাসন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।
শেরে বাংলা একেএম ফজলুল হকের মৃ্ত্যুবার্ষিকী উপলক্ষে শেরে বাংলা জাতীয় যুব স্মৃতি ফাউন্ডেশনে ‘আজকের প্রেক্ষাপটে শেরে বাংলার প্রাসঙ্গিতকতা’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে।
মির্জা ফখরুল বলেন, আজকে এই সরকারের আগ্রসনটা সর্বগ্রাসী। এক দিকে আমার ইতিহাস বিকৃতি করছে, আরেক দিকে আমার অর্থনীতিকে পুরোপুরিভাবে ধ্বংস করে দিয়ে পরনির্ভরশীল করে ফেলছে।
সরকার সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে ‘ধ্বংস করে দিচ্ছে’ অভিযোগ করে উদাহরণ হিসেবে পুলিশ বাহিনীর দিকে আঙুল তোলেন মির্জা ফখরুল।
নিউ মার্কেটে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের আসামি করার প্রসঙ্গ ধরে তিনি বলেন, পুলিশ প্রথমে কী করল? বিএনপির নেতাদের বিরুদ্ধে মামলা দিয়ে তাদের অ্যারেস্ট করে একজনকে তিন দিনের রিমান্ডে পাঠাল। অথচ দেখা যাচ্ছে, প্রত্যেকটি মিডিয়ায়, তাদের সমস্ত ইনভেস্টিগেটিভ রিপোর্টে দেখা যাচ্ছে, এর জন্য মূলত দায়ী হচ্ছে ছাত্রলীগের সন্ত্রাসীরা।
বিএনপি মহাসচিব বলেন, আরেকবার দেখুন ওই পাশেই কলা বাগানে যে পার্ক দখল, বাচ্চাদের যে ফুটবল খেলার মাঠ, সেই মাঠ দখল সেখানে থানা বানাচ্ছে। এরকম অসংখ্য ঘটনা। আজকে বাংলাদেশে মানুষের কোনো রকমের নিরাপত্তা তো দূরের কথা, কী করে তাদের আরো বেশি করে হয়রানি করা যায়, সেই ঘটনাগুলো চলছে।
মির্জা ফখরুল বলেন, আমরা সবসময় বলি, আওয়ামী লীগ প্রকৃতপক্ষে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, রাজনীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে এবং বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সেজন্য আজকে শেরে বাংলা একেএম ফজলুল হক আমাদের কাছে আরো বেশি প্রাসঙ্গিক। আমরা যদি আমাদের মূল জায়গাটা বুঝি, আমাদের মূল অস্তিত্ব রক্ষা রক্ষার করার জন্য কাজ করতে পারি, তা হলে আমরা অবশ্যই সেই জায়গায় সফল হওয়ার চেষ্টা করতে পারব।
শেরে বাংলার বর্ণাঢ্য জীবনের কথা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, আজকে আমরা শেরে বাংলা ফজলুল হক সম্পর্কে একেবারেই ভুলতে বসেছি। আমাদের পাঠ্যপুস্তক বাদ দিন, অন্যান্য যে বই পত্র রচনা হয় সেখানেও তার প্রাসঙ্গিকতা সেভাবে আসে না। আমরা যখন দেখি, স্মৃতি সংসদগুলো আলোচনা করে, সেখানে শেরে বাংলার উপরে গবেষণার কাজ করেছেন এই ধরনের মানুষ কিন্তু আমরা আসতে দেখি না, কথা বলতে শুনি না।
তিনি বলেন, এটা অত্যন্ত পরিকল্পিত… যে একটা মাত্র পরিবার, একটি মাত্র দর্শন, তাকেই সামনে নিয়ে আসার জন্যে তাকে প্রতিষ্ঠিত করবার জন্য আজকে সমস্ত বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করা হচ্ছে।
সংগঠনের সভাপতি আখতারুল আলম খানের সভাপতিত্বে এবং সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মহানগর দক্ষিণের সদস্য ইশরাক হোসেন এবং শেরে বাংলার নাতনী ফাহসিনা হক লীরা বক্তব্য রাখেন।

Check out our other content

Check out other tags:

Most Popular Articles