16.5 C
Sherpur
সোমবার, ফেব্রুয়ারি ৬, ২০২৩

রুশ জ্বালানি তেল আমদানি ৩৩ গুণ বাড়িয়েছে ভারত

বিশ্বের তৃতীয় বৃহৎ অপরিশোধিত জ্বালানি তেল আমদানিকারক...

বাড়ছে আবারো গ্যাসের দাম

সাত মাসের মাথায় আবারো গ্যাসের দাম বাড়ানোর...

সংসদ উপনেতা হিসেবে মন্ত্রীর পদমর্যাদায় মতিয়া চৌধুরী

গত ১২ জানুয়ারি রাতে সংসদ ভবনে আওয়ামী...

পদ্মায় চলন্ত ফেরিতে আগুন, যাত্রীদের মধ্যে আতঙ্ক

প্রধান প্রধান খবরপদ্মায় চলন্ত ফেরিতে আগুন, যাত্রীদের মধ্যে আতঙ্ক
- Advertisement -
- Advertisement -

পদ্মায় চলন্ত ফেরি বেগম রোকেয়ায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ ভোর সোয়া ৫টার দিকে মাঝিরকান্দি চ্যানেলে ফেরিটিতে আগুনের সূত্রপাত হয়। এসময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে ফেরির পাম্প দিয়ে পানি ছিটিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনেন ফেরির কর্মকর্তারা। ফলে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

জানা গেছে, ভোর পৌনে ৫টায় ফেরিটি মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে যানবাহন নিয়ে ফেরিটি ছেড়ে যায়।  পদ্মা নদীর মাঝিরকান্দি চ্যানেলে যেতেই  ফেরিতে আগুনের শিখা দেখা যায়। তাৎক্ষণিকভাবে ফেরির পাম্প দিয়ে পানি ছিটিয়ে দ্রুত আগুন নিভিয়ে ফেলেন কর্মকর্তারা। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফেরির চালক দ্রুত চালিয়ে নিয়ে শরীয়তপুরের মাঝিরকান্দি ঘাটে ভিড়িয়ে যানবাহন নামিয়ে দেয়।

ফেরির মাস্টার মিন্টু রঞ্জন দাস জানান, ক্যান্টিনের পাশে কেবিনের ওপরের সিটে আগুন লাগে। এতে ফেরির ওই কেবিনটির বিছানা, সিলিং দরজা ও কেবিনের বাইরের সিলিং ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার সময় কেবিনে কেউ ছিল না। দরজা খুলতেই আগুন বাইরে চলে আসে।

শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিএর উপমহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, চলন্ত ফেরির একটি তালাবদ্ধ কেবিন থেকে আগুন ও ধোঁয়া বের হতে থাকে। পরে ফেরিতে থাকা পাম্প ও আগুন নেভানোর মেশিনের সাহায্যে আগুণ নিয়ন্ত্রণ করা হয়। ফেরিটি মাঝিরকান্দি ঘাটে গিয়ে আনলোড করেছে। সেটি আবার যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটে আসারও প্রস্তুতি নিচ্ছে।
তিনি আরও জানান, ওই ফেরিতে ৩৫-৪০টি যান এবং বেশকিছু যাত্রী ছিল। সবাই নিরাপদে অবস্থায় গন্তব্যে পৌঁছেছে।

- Advertisement -
spot_img

অন্যান্য সংবাদ সমূহ

Check out other tags:

জনপ্রিয় সংবাদ স্মূহঃ