26.5 C
Sherpur
সোমবার, মে ২৭, ২০২৪

রুশ জ্বালানি তেল আমদানি ৩৩ গুণ বাড়িয়েছে ভারত

বিশ্বের তৃতীয় বৃহৎ অপরিশোধিত জ্বালানি তেল আমদানিকারক...

বাড়ছে আবারো গ্যাসের দাম

সাত মাসের মাথায় আবারো গ্যাসের দাম বাড়ানোর...

সংসদ উপনেতা হিসেবে মন্ত্রীর পদমর্যাদায় মতিয়া চৌধুরী

গত ১২ জানুয়ারি রাতে সংসদ ভবনে আওয়ামী...

আফগানিস্তানের কুন্দুজে মসজিদে হামলা, নিহত ৩৩

আন্তর্জাতিকআফগানিস্তানের কুন্দুজে মসজিদে হামলা, নিহত ৩৩
- Advertisement -
- Advertisement -

আফগানিস্তানের কুন্দুজ নগরীতে একটি সুন্নি মসজিদে বোমা হামলায় ৩৩ জন নিহত এবং ৪৩ জন আহত হয়েছে। আহতদের মধ্যে শিশুও আছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

স্থানীয় সময় শুক্রবার (২২ এপ্রিল) হামলার এ ঘটনা ঘটে। তালেবান সরকারের তথ্যমন্ত্রী জাবিহুল্লাহ মুজাহিদ এক টুইট বার্তায় হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। দুইদিনে পরপর দুটি বড় ধরনের বোমা হামলার ঘটনা ঘটলো দেশটিতে।
বিবিসি জানায়, কুন্দুজের মৌলবী সেকান্দার সুফি মসজিদে শুক্রবারের জুমার নামাজের সময় এ হামলা করা হয়। হামলার দায় কেউ স্বীকার করেনি।
কুন্দুজের পুলিশ প্রশাসন জানিয়েছে, দুই হামলার ঘটনা খতিয়ে দেখছে তারা।
মুসল্লিরা নামাজ পড়তে মসজিদে জড়ো হওয়ার সময় বোমা বিস্ফোরণ ঘটে। স্থানীয় এক দোকানদার জানিয়েছেন, মসজিদে ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে।
এর আগে বৃহস্পতিবারেই আফগানিস্তানের উত্তরাঞ্চলে মাজার-ই-শরিফ শহরের একটি শিয়া মসজিদসহ কয়েকটি স্থানে বোমা হামলা হয়েছে। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) সেসব হামলার দায় স্বীকার করেছে।
আফগানিস্তানের তালেবান শাসকরা আইএস কে পরাজিত করেছে বলে দাবি করে আসছে। কিন্তু এই জঙ্গি গোষ্ঠীটি এখনও আফগানিস্তানের নতুন শাসকদের জন্য চ্যালেঞ্জ হয়ে আছে।
মাজার-ই-শরিফের শিয়া মসজিদে বৃহস্পতিবারের হামলার ঘটনায় অন্তত ৩১ জন নিহত এবং ৮৭ জন আহত হয়। এছাড়া, একইদিনে কুন্দুজে আরেকটি হামলায় নিহত হয় ৪ জন এবং আহত হয় ১৮ জন।
আইএস এসব হামলার দায় স্বীকার করে বলেছে, তাদের সাবেক নেতা ও মুখপাত্র হত্যার বদলা নিতে পরিচালিত অভিযানের আওতায়ই এ সমস্ত হামলা চালানো হচ্ছে।
- Advertisement -
spot_img

অন্যান্য সংবাদ সমূহ

Check out other tags:

জনপ্রিয় সংবাদ স্মূহঃ