26.5 C
Sherpur
সোমবার, মে ২৭, ২০২৪

রুশ জ্বালানি তেল আমদানি ৩৩ গুণ বাড়িয়েছে ভারত

বিশ্বের তৃতীয় বৃহৎ অপরিশোধিত জ্বালানি তেল আমদানিকারক...

বাড়ছে আবারো গ্যাসের দাম

সাত মাসের মাথায় আবারো গ্যাসের দাম বাড়ানোর...

সংসদ উপনেতা হিসেবে মন্ত্রীর পদমর্যাদায় মতিয়া চৌধুরী

গত ১২ জানুয়ারি রাতে সংসদ ভবনে আওয়ামী...

কাল থেকে শুরু হচ্ছে টিসিবি’র পণ্য বিক্রি

জাতীয়কাল থেকে শুরু হচ্ছে টিসিবি’র পণ্য বিক্রি
- Advertisement -
- Advertisement -

সুলভ মূল্যে পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আগামীকাল থেকে ৩০শে মে পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে জানিয়েছে সংস্থাটি। যেখানে আগের মতো ১১০ টাকা দরেই প্রতি লিটার সয়াবিন তেল পাওয়া যাবে। এ ছাড়া প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬৫ টাকা এবং ছোলা ৫০ টাকা কেজি দরে বিক্রি হবে বলেও জানানো হয়েছে।

টিসিবি জানায়, তারা আগামীকাল থেকে বিক্রি করবে সয়াবিন তেল, মসুর ডাল ও চিনি। এ ছাড়া ছোলাও বিক্রি করা হবে। এসব অবিক্রীত ছোলা রমজানে বিক্রি করা যায়নি। ডিলারদের নামে এবার ছোলাও বরাদ্দ দেয়া হবে। তবে যেসব ক্রেতা আগ্রহ ভরে ছোলা কিনতে চাইবেন, তাদের কাছেই ছোলা বিক্রি করা হবে। টিসিবি আরও জানায়, নিম্নআয়ের মানুষের জন্য এ বছর ১১তম বার সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করছে টিসিবি। চলতি অর্থবছরের প্রতি মাসেই পণ্য বিক্রি করেছে টিসিবি। ঈদের আগে ২৪শে এপ্রিল থেকে টিসিবি’র পণ্য বিক্রি বন্ধ রয়েছে।

টিসিবি’র মুখপাত্র হুমায়ুন কবির মানবজমিনকে বলেন, সোমবার থেকে ২৫০ থেকে ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে বিক্রয় কার্যক্রম চলবে। এর মধ্যে ঢাকার ৬০টি স্পটে দেয়া হবে। আগের মতো ১১০ টাকা দরেই প্রতি লিটার সয়াবিন তেল পাওয়া যাবে। চিনি ও মশুর ডালও আগের দামেই বিক্রি করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় আগামী জুনে কার্ডের মাধ্যমে সারা দেশে এক কোটি পরিবারকে টিসিবি’র পণ্য পৌঁছে দেয়া হবে। সে কার্যক্রমও চলছে।

- Advertisement -
spot_img

অন্যান্য সংবাদ সমূহ

Check out other tags:

জনপ্রিয় সংবাদ স্মূহঃ